অবশেষে খোঁজ মিলল টাকার গাছের!! (ভিডিও) |
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮




অবশেষে খোঁজ মিলল টাকার গাছের!! (ভিডিও)



নিউজ সময় : 18/03/2017


কথায় বলে, টাকা কি গাছে ফলে? হ্যাঁ, গাছেই ফলছে। রেগে যাবেন না প্লিজ। শুনতে অবাক লাগলেও গাছটি দেখলে হয়তো আপনারও এমনই মনে হবে। সম্প্রতি ইংল্যান্ডে এমনই একটি টাকার গাছের সন্ধান মিলেছে।(tree-final)।

ইংল্যান্ডের কয়েক হাজার পর্যটক ‘ইচ্ছাপূরণ গাছ’ তৈরি করেছেন। এই ‘ইচ্ছাপূরণ গাছ’ কে অবশ্য এখন অনেকেই টাকার গাছ হিসেবে উল্লেখও করছেন। মানুষের ধারণা, এই গাছে টাকা লাগিয়ে রাখলে মনের সব আশা আকাঙ্ক্ষা পূর্ণ হয়।

আশা আকাঙ্ক্ষা পূরণ করতে তাই গাছের গায়ে মুদ্রা, হাতুড়ি দিয়ে খোদাই করে রাখেন পর্যটকরা। ফলে গাছটির বাকলে শুধু টাকা আর টাকা। তাই অনেকে এই গাছকে টাকার গাছ হিসেবেই ডাকছেন।


আলােচিত খবর: কুকুর ধাওয়া করলে যা করবেন এবং যা করবেন না!!


আলােচিত খবর: যে স্বপ্ন গুলো দেখলে বুঝবেন দুর্ভাগ্য ঘাড়ের কাছেই!!


আলােচিত খবর: যে কারনে এমন আচরন করে এই কুকুর!


আলােচিত খবর: বিমানে মাঝ-আকাশে কোনও যাত্রীর মৃত্যু হলে কী করা হয়?



আলােচিত খবর: “বয়স্ক স্বামীর সাথে বাসর হওয়ার পর আমি যা দেখে অজ্ঞান হয়ে যাই…


আলােচিত খবর: মেয়েটির সাথে যা হল ভিডিওটি না দেখলে বিশ্বাস করবেন না (ভিডিও)


কোন পথচারী কিংবা পর্যটক ওই গাছের সামনে আসলে এই টাকার গাছে নিজের ইচ্ছা পূরণের সদিচ্ছায় গুঁজে দিচ্ছেন টাকা। এভাবে প্রতিটা গাছ পথচারীর গোপন ইচ্ছা এবং স্বপ্ন পূরণের আশা নিয়ে যেন দাঁড়িয়ে আছে।

এ ধরনের গাছ ইংল্যান্ডের কাম্ব্রিয়া এবং পোর্টমেরিয়ন অঞ্চলে বেশি দেখা যায়। বিবিসি সূত্রে জানা যায়, ১৭০০ সালের দিকে সুইডিশ লোকজন তাদের অসুস্থতা আরোগ্য লাভের আশায় গাছে মুদ্রা খোদাই করতেন। তবে তাদের ইচ্ছা পূরণ হয়েছে কিনা সেটা নিশ্চিত না হওয়া গেলেও এ ধরনের গাছ তৈরির ঐতিহ্য এখনও টিকে আছে।

5

 

 

 

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]