ফিরছে ‘রাঙাপ্রভাত’ |
মঙ্গলবার , ২০ নভেম্বর ২০১৮




ফিরছে ‘রাঙাপ্রভাত’



নিউজ সময় : 24/03/2017


নিউজ ডেস্ক: দাম্মামের আকাশে পাখির আঘাতে বিকল হওয়া ‘রাঙাপ্রভাত’ এখন সচল। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১০ প্রকৌশলী সৌদি আরবের দাম্মাম আন্তর্জাতিক বিমানবন্দরে ২৮ দিন ধরে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজটিকে মেরামত করেছেন। শুক্রবার রাতে উড়োজাহাজটি ঢাকার উদ্দেশ্যে দাম্মাম ছাড়বে।



বিমানের ফ্লাইট অপারেশন শাখা থেকে জানানো হয়েছে, শনিবার ভোরে বিমানটি ঢাকা পৌঁছানোর কথা রয়েছে। শনিবার থেকে যথা নিয়মে চলবে রাঙাপ্রভাত। জানা গেছে, গত ২৬ ফেব্রুয়ারি ইঞ্জিনে পাখির আঘাত লাগায় দাম্মাম বিমানবন্দরে বিকল হয়ে যায় উড়োজাহাজটি। পরে প্রায় ২৮ দিন পর রাঙাপ্রভাত উড়োজাহাজটিকে সচল করা হয়েছে। প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার রুহুল কুদ্দুস ফারুকের নেতৃত্বে প্রকৌশলীরা উড়োজাহাজ মেরামতের কাজ করেন।



এ বিষয়ে বিমানের মুখপাত্র ও জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, শনিবার থেকে বহরের নিয়তি সিডিউলে চলতে শুরু করবে বিমানটি।
উল্লেখ্য, রাঙাপ্রভাত ছাড়াও বহরের বাইরে রয়েছে বিমানের আরও দুটি উড়োজাহাজ। ইন্দোনেশিয়া থেকে ভাড়া নেয়া বোয়িং ৭৩৭-৮০০ ইআর উড়োজাহাজটি নিয়মিত রক্ষণাবেক্ষণের অংশ হিসেবে ডি-চেকের জন্য সেদেশে পাঠানো হয়েছে।



বিমানের প্রকৌশল বিভাগ জানিয়েছে, আগামী ৩০ মার্চ ডি-চেক শেষে যাত্রী পরিবহন করতে বহরে ফিরবে উড়োজাহাজটি। অপরদিকে মিশরের একটি প্রতিষ্ঠান থেকে ভাড়া নেয়া বিমানের বোয়িং ৭৭৭-২০০ ইআর উড়োজাহাজের ইঞ্জিনে সমস্যা দেখা দিয়েছে। ইঞ্জিন মেরামত শেষে উড়োজাহাজটি কবে নাগাদ সচল হবে তা এখনও জানে না বিমান কর্তৃপক্ষ।
উৎস… জাগো নিউজ

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]