গাজীপুরের ভাওয়াল সরকারি কলেজ ছাত্র সংসদের দাবীতে আওয়ামী লীগ নেতার হাতে সাধারণ ছাত্রছাত্রী লাঞ্ছিত |
বুধবার , ২১ নভেম্বর ২০১৮
  • প্রচ্ছদ » রাজনীতি » গাজীপুরের ভাওয়াল সরকারি কলেজ ছাত্র সংসদের দাবীতে আওয়ামী লীগ নেতার হাতে সাধারণ ছাত্রছাত্রী লাঞ্ছিত




গাজীপুরের ভাওয়াল সরকারি কলেজ ছাত্র সংসদের দাবীতে আওয়ামী লীগ নেতার হাতে সাধারণ ছাত্রছাত্রী লাঞ্ছিত



নিউজ সময় : 02/04/2017


টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের ভাওয়াল বদরে আলম কলেজ গতকাল শনিবার মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী, শেখ ফজিলাতুন্নেছা ছাত্রীনিবাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আসলে সাধারণ ছাত্রছাত্রীরা মন্ত্রীর কাছে ছাত্রসংসদ নির্বাচনসহ দূর দূরান্ত থেকে আসা যাওয়া ছাত্রছাত্রীদের জন্য দুটি কলেজ বাস ও কলেজ সংলগ্ন দিঘিটি কলেজ অন্তভুক্ত করার দাবি করেন। মন্ত্রী সাধারণ ছাত্রছাত্রীদের যুক্তিক দাবীর সাথে একাত্ততা প্রকাশ করেন। এসময় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ভাওয়াল বদরে আলম কলেজের সাবেক ভিপি আফজাল হোসেন সরকার রিপন, ভাওয়াল বদরে আলম কলেজের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন সৌরভ সাধারণ ছাত্রছাত্রীদের যুক্তির দাবীর বিরোধীতা করেন এবং তাদের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীরা সাধারণ ছাত্রছাত্রীর উপরে অতর্কিত হামলা চালায়। এসময় ৩০/৩৫জন সাধারণ শিক্ষার্থী গুরুতর আহত হয়। আহতরা হলেন-রাষ্ট্র বিজ্ঞান বিভাগের মাসুম, অর্থনীতি বিভাগের তারেক, বিএসএস দ্বিতীয় বর্ষ বিভাগের ছাত্র তারেক হোসেন, অর্থনীতি দ্বিতীয় বর্ষের বিভাগের রবিন, এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জীবন হোসেন, শাহাদত হোসেন, রবিন হোসেন। এছাড়াও আফজাল হোসেন সরকার রিপনের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীরা অধ্যক্ষের কক্ষ ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে। সাধারণ ছাত্রছাত্রীরা ছাত্রসংসদের দাবী ও হামলার প্রতিবাদে মিছিল করলে পুলিশের সহযোগিতায় রিপন সরকারের লোকজন মিছিলকারীদের উপর ব্যাপক লাঠিচার্জ করে। এসময় পুলিশ ছাত্রলীগ কর্মী আনিসুজ্জামান অনিক সরকার, শেখ আশরাফুল, মামুন, ইলিয়াস রুমন, লিয়াকত হোসেন, হাসান শাহরিয়ার সুমন, আব্দুল আলী, মো. ইয়াসিন হোসেন, আল ফাহাদ, রাফিজুল ইসলাম আবির, সোহেল রানা, মামুনকে আটক করে।
পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন জানান, দুপুরে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণীর অনুষ্ঠান ও শেখ ফজিলাতুন্নেছা ছাত্রীনিবাস উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে ছাত্রলীগের কলেজ শাখার সভাপতি সজীব হোসেন সবুজ ও তার সমর্থিত ছাত্রলীগের একাংশ কলেজে ছাত্রসংসদের নির্বাচন দাবি করেন। মন্ত্রী অনুষ্ঠানে নির্বাচন দেওয়ার আশ্বাসও দেন।
ছাত্রলীগের কালেজ শাখার সভাপতি সজীব হোসেন সবুজ জানান, সাধারণ শিক্ষার্থীরা সংসদ নির্বাচন চেয়ে মন্ত্রীর গাড়ির সামনে অবস্থান নিলে কলেজের প্রাক্তন ভিপি আফজাল হোসেন রিপন সরকার ও তার সমর্থকরা গিয়ে তাদের সাথে বাক-বিতণ্ডায় লিপ্ত হন। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়।
এ বিষয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর জেরিনা সুলতানা জানান, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রীর কাছে শিক্ষার্থীদের একাংশ ছাত্রসংসদ নির্বাচন ও বাসের দাবি জানান। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে মন্ত্রী অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। পরে কলেজ শিক্ষার্থীদের একাংশ ক্যাম্পাসে গিয়ে মিছিল বের করে এবং তার কক্ষের জানালা, টিভি এবং টেবিলের কাঁচ ভাঙচুর করেছে।

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]