মেয়র আরিফ বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত |
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮




মেয়র আরিফ বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত



নিউজ সময় : 03/04/2017


নিউজ ডেস্ক: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্ত করার আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।
সোমবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে শনিবার চেয়ারে বসার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই বরখাস্ত হন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।


সাময়িক বরখাস্ত হবার ২ বছর ৩ মাস পর উচ্চ আদালতের নির্দেশে সিলেট সিটি মেয়রের চেয়ারে বসেন আরিফুল হক। এসময় কাউন্সিলর ও নগর ভবনের কর্মকর্তা- কর্মচারিরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান।
তবে এর কয়েক ঘণ্টা পরই আরেক মামলায় অভিযুক্ত হয়ে ফের বরখাস্ত হলেন তিনি। প্রয়াত আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলা মামলায় অভিযুক্ত হওয়ায় তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।


সকালে দায়িত্ব নেয়ার পর আরিফুল বলেন, আমার মেয়াদের বেশিরভাগ সময় পার হয়ে গেছে। শেষদিকে এসে দায়িত্ব ফিরে পেয়েছি। আমি সবার সহযোগিতা চাই। জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিকে মন্ত্রণালয় থেকে এভাবে বরখাস্ত করাটাও জনরায়বিরোধী।


তিনি বলেন, আমি জনগণকে যে প্রতিশ্রুতি দিয়ে নির্বাচিত হয়েছিলাম তা পূরণে কাজ করতে চাই। বিনা দোষে আমাকে ২৭ মাস জনগণের কাছ থেকে দূরে রাখা হয়েছিল। এখন ফিরে এসেছি। তাই প্রতিশ্রুতি পূরণে সবার সহযোগিতা চাই।


সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার আসামি হয়ে ২ বছর ৪ দিন কারাভোগের পর গেলো ৪ জানুয়ারি সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান আরিফুল হক চৌধুরী। এর পর মেয়র পদে সাময়িক বরখাস্ত আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন।

উচ্চ আদালতের রায়ে দায়িত্ব ফিরে পান ফের। গেলো ৩০ মার্চ স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে মেয়রের দায়িত্ব নেয়ার চিঠি তার কাছে পৌঁছায়।
তবে ২ এপ্রিল শনিবার দায়িত্ব বুঝে নেয়ার কয়েক ঘণ্টার মধ্যে অন্য মামলায় অভিযুক্ত হওয়ায় তাকে ফের বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]