ওলামা মহাসম্মেলন, সর্বোচ্চ নিরাপত্তায় ঢাকা রাজধানী |
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
  • প্রচ্ছদ » জাতীয় » ওলামা মহাসম্মেলন, সর্বোচ্চ নিরাপত্তায় ঢাকা রাজধানী




ওলামা মহাসম্মেলন, সর্বোচ্চ নিরাপত্তায় ঢাকা রাজধানী



নিউজ সময় : 06/04/2017


ঢাকা: ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ওলামা মাশায়েখ মহাসম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানকে কেন্দ্র করে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সম্মেলনস্থলের ভেতরে ও বাইরে পোশাকে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। প্রতিটি প্রবেশ কেন্দ্রের ব্যাপক তল্লাশির মাধ্যমে আগতদের সম্মেলনস্থলে ঢুকানো হচ্ছে। সরেজমিনে দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছবিরহাট, টিএসসি, বাংলা একাডেমি, কালি মন্দির ও তিন নেতার মাজার এই পাঁচটি গেট দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছেন আগতরা।




প্রতিটি প্রবেশপথে বসানো হয়েছে আর্চওয়ে গেইট। এছাড়া বাইরেও তল্লাশি চালানো হচ্ছে। সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশে প্রায় এক কিলোমিটার এলাকা জুড়ে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। পুরো এলাকা সিসিটিভি ক্যামারার মাধ্যমে তিনটি অস্থায়ী ক্যাম্প থেকে পর্যবেক্ষণ করা হচ্ছে। এছাড়া যেকোনও পরিস্থিতি মোকাবিলায় সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরাও উপস্থিত রয়েছেন।


এদিকে মহাসম্মেলন ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে গতকাল (৫ এপ্রিল) ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছিলেন, ‘সম্মেলন কেন্দ্রে ইসলামিক ফাউন্ডেশনের দাওয়াত কার্ড ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। সবাইকে পর্যাপ্ত তল্লাশির মাধ্যমে প্রবেশ করতে দেওয়া হবে। পুরো এলাকা সিসি ক্যামেরা দ্বারা পর্যবেক্ষণ করা হবে। পোশাকে পুলিশের পাশাপাশি গোয়েন্দারা নিয়োজিত থাকবে।’



সোহরাওয়ার্দী এলাকাসহ আশপাশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবুল হাসান। তিনি বলেন, ‘আমাদের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করছি সফলভাবে সম্মেলন শেষ করা সম্ভব হবে।



এখন পর্যন্ত নিরাপত্তাজনিত কোনও সমস্যা হয়নি বলে জানিয়েছেন, ডিএমপির রমনা জোনের ডেপুটি কমিশনার মারুফ হোসেন সরদার।

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]