ভারতের সঙ্গে প্রতিরক্ষাসহ ২২টি চুক্তি ও সমঝোতা স্বাক্ষর |
বুধবার , ২১ নভেম্বর ২০১৮
  • প্রচ্ছদ » জাতীয় » ভারতের সঙ্গে প্রতিরক্ষাসহ ২২টি চুক্তি ও সমঝোতা স্বাক্ষর




ভারতের সঙ্গে প্রতিরক্ষাসহ ২২টি চুক্তি ও সমঝোতা স্বাক্ষর



নিউজ সময় : 08/04/2017


ঢাকা: নয়াদিল্লিতে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর বৈঠক শেষে দুই দেশের মধ্যে প্রতিরক্ষাসহ ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

শনিবার দুপুরে হায়দরাবাদ হাউজে বৈঠকে বসেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর দুই নেতা দুই দেশের সংশ্লিষ্ট নেতা ও কর্মকর্তাদের নিয়ে শীর্ষ বৈঠক করেন।

বৈঠক শেষে বাংলাদেশ-ভারতের মধ্যে প্রতিরক্ষা, ঋণ, তথ্য-প্রযুক্তি, বিদ্যুৎ-জ্বালানিসহ বিভিন্ন বিষয়ে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এর আগে সকালে রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান নরেন্দ্র মোদি। অভ্যর্থনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর তিনি দিল্লির রায়ঘাটে ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানান।

শুক্রবার দুপুর ১২টা ৫ মিনিটে নয়াদিল্লিতে বিমানবাহিনীর পালাম স্টেশনে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভারি শিল্প, পাবলিক অ্যান্ড এন্টারপ্রাইজমন্ত্রী বাবুল সুপ্রিয় এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

১০ এপ্রিল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ-ভারতের শীর্ষ শিল্পপতি ও ব্যবসায়ীদের এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। এরপর বিকালে তিনি ঢাকার উদ্দেশে দিল্লি ত্যাগ করবেন।

গত সাত বছরের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রথম ভারত সফর এটি। এর আগে ২০১০ সালে দেশটিতে গিয়েছিলেন শেখ হাসিনা।

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]