আপনি জানেন কি? প্রতিদিন আপনার ফেসবুক আইডি থেকে জুকারবার্গ কত টাকা আয় করেন? (ভিডিও) |
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮




আপনি জানেন কি? প্রতিদিন আপনার ফেসবুক আইডি থেকে জুকারবার্গ কত টাকা আয় করেন? (ভিডিও)



নিউজ সময় : 09/04/2017


নিউজ ডেস্ক: বর্তমান সময়ে টেক-সচেতন কোনো ব্যক্তিকে যদি জিজ্ঞেস করেন তার ফেসবুক আইডি আছে কি না—এর উত্তর ‘না’ হবে, এটা খুঁজে পাওয়া ভার। কারণ আজকাল ব্যক্তিগত প্রয়োজন থেকে শুরু করে ব্যবসায়িক ক্ষেত্রসহ প্রায় সব কাজেই ফেসবুক চাহিদা মেটাচ্ছে।



এই যেমন চ্যাটিং, ভয়েস কল, কিংবা সবচেয়ে বড় ব্যাপার হলো দূরে থেকেও কাছে থাকা। আর ফেসবুকের জনপ্রিয়তার প্রমাণ আপনারা গত কয়েক বছরের কার্যক্রমের দিকে নজর দিলেই পেয়ে যাবেন। ইন্টারনেট ওয়ার্ল্ড জায়ান্ট গুগলকে কে না চেনে? সেই গুগলকে পেছনে ফেলে সবচেয়ে বেশি ভিজিটেড সাইট হিসেবে উঠে এসেছে ফেসবুক। অবশ্য ২০১০-এ এই ফেসবুক ১০-এর ঘরেই ছিল এবং বিগত তিন-চার বছর ধরে তারা সামনেই এগোচ্ছে।



২০১৬-এর পরিসংখ্যান অনুযায়ী, সারা বিশ্বে ফেসবুক গ্রাহকের সংখ্যা প্রায় ১৮৬ কোটি। এই গ্রাহকদের কারণেই ফেসবুকের মালিক মার্ক জাকারবার্গ পৃথিবীর অন্যতম ধনকুবের। পরিসংখ্যান বলছে, পৃথিবীর ১৬তম ধনী জাকারবার্গ। তার রোজগারের প্রধান উৎস কিন্তু ফেসবুক গ্রাহকদের প্রোফাইল। গ্রাহকদের প্রোফাইল না থাকলে, মার্কের রোজগারও থাকবে না।


পরিসংখ্যান আরও বলছে, মার্কিন যুক্তরাষ্ট্রেই রয়েছে ফেসবুকের সবচেয়ে বেশি গ্রাহক। এর পর ভারতেই ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা সর্বাধিক। ২০১৬-র লাস্ট কোয়ার্টার্লি রিপোর্ট প্রকাশ করেছে ফেসবুক কর্তৃপক্ষ। তা থেকে জানা যাচ্ছে, ফেসবুকের এক দিনের গড় রোজগার ৩৭ লাখ ডলার। হিসাব বলছে, ২০১৬ সালে প্রতিজন ব্যবহারকারীর প্রোফাইল থেকে প্রতি দিন গড়ে ৪৮৬ ডলার করে রোজগার করেছে ফেসবুক।

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]