সাভারে যুবলীগ নেতার গুলিতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত! |
বুধবার , ২১ নভেম্বর ২০১৮




সাভারে যুবলীগ নেতার গুলিতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত!



নিউজ সময় : 10/04/2017


সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে গুলিতে নিহত সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী
রাজধানীর উপকণ্ঠ সাভারে বহিরাগতদের সঙ্গে সংঘর্ষের সময় যুবলীগ নেতার গুলিতে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আরো এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন।

আজ সোমবার দুপুর ২টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান বাজার সিটি ইউনিভার্সিটির সামনে এ ঘটনা ঘটে।

এই ঘটনার প্রতিবাদে সাভারের কলমায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। পুলিশ বাধা দিলে সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন শিক্ষার্থীরা। এতে অন্তত অর্ধশতাধিক আহত হন।

নিহত শিক্ষার্থীর নাম সিফাত (২৩)। তিনি ওই বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল বিভাগের শিক্ষার্থী। তাঁর বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় বলে জানা গেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে আটক দুজনের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, প্রেমসংক্রান্ত বিষয় নিয়ে গতকাল সিটি ইউনিভার্সিটির কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শাহেদের সঙ্গে স্থানীয় বাপ্পী নামের আরেক শিক্ষার্থীর ঝগড়া হয়। এরপর আজ দুপুরে শাহেদসহ বেশ কয়েকজন শিক্ষার্থী ইউনিভার্সিটির সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় বাপ্পীর পক্ষের লোকজন ওই শিক্ষার্থীদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। এ সময় সিফাত ও বাসুদেব নামের দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। পরে অন্য ছাত্ররা তাঁদের দ্রুত উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিফাতকে মৃত ঘোষণা করেন। আর বাসুদেবকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সাভার মডেল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে সাভার মডেল থানার বিরুলিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত উপপরিদর্শক (এসআই) তারিকুল ইসলাম বলেন, জড়িতদের আটক করতে বিভিন্ন স্থানে অভিযান চলছে। এ ঘটনায় সাভার মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে, ঘটনার খবর পেয়ে ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সহসভাপতি মো. শাওন মিয়া শিক্ষার্থী সিফাতকে গুলি করেছেন বলে তিনি জানতে পেরেছেন।

এ ব্যাপারে শাওন মিয়ার বক্তব্য পাওয়া যায়নি।

সূত্র: এনটিবি

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]