তিন ফরম্যাটের জন্যই মিরাজ |
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮




তিন ফরম্যাটের জন্যই মিরাজ



নিউজ সময় : 15/04/2017


নিউজ ডেস্ক: টেস্ট দিয়ে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মেহেদী হাসান মিরাজের। বল হাতে নজরকাড়া পারফরম্যান্স দিয়ে ওই বছর বর্ষসেরা অভিষিক্ত টেস্ট ক্রিকেটারের পুরস্কারও জিতে নেন তিনি। পারফরম্যান্সের ধারাবাহিকতায় এরপর মিরাজ জায়গা করে নেন বাংলাদেশ ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলেও।



তিন ফরম্যাটেই বল ও ব্যাট হাতে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন ১৯ বছর বয়সী তরুণ এই অলরাউন্ডার। চাপ নয় বরং একাধারে টেস্ট-ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খেলাটা উপভোগ করছেন মিরাজ। কোন নির্দিষ্ট ফরম্যাট নয়, সব ফরম্যাটের জন্যই নিজেকে প্রস্তুত করছেন ডানহাতি এই অলরাউন্ডার। শনিবার মিরপুর ক্রিকেট একাডেমি মাঠে গণমাধ্যমকে এমনটাই জানান মিরাজ।



এ প্রসঙ্গে মিরাজের ভাষ্য, ‘চাপ বলবো না, বরং আমি উপভোগ করি। আমি চিন্তা করি না যে শুধু টেস্ট প্লেয়ারই হব, ওয়ানডে খেলবো বা টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হব। তিন ফরম্যাটেই খেলবো। যে ফরম্যাট যেভাবে খেলা দরকার, সেভাবেই খেলবো। আমি সেভাবেই নিজেকে তৈরি করছি।’



এই বছরেই আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের সাথে ত্রিদেশিয় সিরিজ খেলবে বাংলাদেশ। এছাড়া রয়েছে চ্যাম্পিয়নস ট্রফিও। আসন্ন এই ব্যস্ত সূচিকে সামনে রেখে প্রিমিয়ার লিগের অনুশীলনে একটু বেশি ঘাম ঝড়ালেন ডানহাতি এই অলরাউন্ডার। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও হাতেকলমে ঝালিয়ে নিলেন ফুটমার্ক, ল্যান্ডিং আর ফলো-থ্রু’র খুঁটিনাটি।



মিরাজের কন্ঠেও শোনা গেল এমনটাই, ‘সামনে আমাদের আয়ারল্যান্ড সফর ও চ্যাম্পিয়নস ট্রফির টাইট শিডিউল আছে। সেখানে চ্যালেঞ্জটা আরও বড়। তাছাড়া মাত্র শ্রীলঙ্কা সিরিজ শেষ করলাম। প্রিমিয়ার লিগ চলছে, তাই ভাল পারফরমেন্সের জন্য অনুশীলন করছি।’

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]