ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করছে ফেইসবুক: প্রতিমন্ত্রী |
মঙ্গলবার , ২০ নভেম্বর ২০১৮




ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করছে ফেইসবুক: প্রতিমন্ত্রী



নিউজ সময় : 16/04/2017


ঢাকা: ফেইসবুক কর্তৃপক্ষ বাংলাদেশের অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের (ভিআইপি) নামে খোলা ভুয়া পেইজের পাশাপাশি ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। বাংলাদেশের অনেক ফেইসবুক ব্যবহারকারী শনিবার সকালে হঠাৎ অ্যাকাউন্ট বন্ধ পান এবং তা সচল করতে গিয়ে ভেরিফিকেশন প্রক্রিয়ার মধ্যে যেতে হয় বলে গণমাধ্যমের খবর।



এই প্রেক্ষাপটে রোববার তারানা হালিম জানান, বাংলাদেশ সরকারের অনুরোধে সাড়া দিয়েই বাংলাদেশের ভুয়া পেইজ ও অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ফেইসবুক। তিনি বলেন, “আমাদের পাওয়া বিভিন্ন ফেইক আইডিগুলো আমরা পাঠিয়ে দিয়েছি, ওগুলো বন্ধের কাজ চলছে। তারা (ফেইসবুক) নিজ উদ্যোগেও কিছু করছে। “আমরা যেগুলো পাঠিয়েছি সেগুলো শুধু ভিআইপিদের।”



ওই তালিকায় থাকা আইডির সংখ্যা নির্দিষ্ট করে না বললেও তা ‘অনেক’ বলে জানান তারানা হালিম। “তারপরও আমরা বলেছি অন্য ফেইক আইডিগুলোও দেখতে হবে।” দেশের ভিআইপি ও সংসদ সদস্যদের নামে খোলা ভুয়া ‘ফেইসবুক পেইজগুলো’ শিগগিরই বন্ধ করে দেওয়া হবে বলে গত ১০ এপ্রিল সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন প্রতিমন্ত্রী। সংসদ সদস্য ও ভিআইপিদের পেইজগুলো ‘ভেরিফায়েড’ হয়ে গেলে তাদের নামে থাকা অন্য পেইজগুলো ‘ভুয়া হিসেবে’ চিহ্নিত হবে বলে সে সময় জানান তিনি।

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]