‘বাহুবলী-টু’য়ের প্রভাব বিস্তার! |
মঙ্গলবার , ২০ নভেম্বর ২০১৮




‘বাহুবলী-টু’য়ের প্রভাব বিস্তার!



নিউজ সময় : 29/04/2017


বিনােদন ডেস্ক: এ মুহূর্তে ‘বাহুবলী’ জ্বরে কাঁপছে ভারতসহ এর আশেপাশের দেশগুলো। এস.এস. রাজমৌলি’র বড় বাজেটের এ ছবির পাশে টিকতে পারছে না আঞ্চলিক ছবিগুলো।


বাংলা নববর্ষকে সামনে রেখে ১৪ এপ্রিল পশ্চিমবঙ্গে মুক্তি পায় ‘বিসর্জন’। আবীর চ্যাটার্জী ও জয়া আহসান অভিনীত এ ছবিটি ‘সেরা বাংলা সিনেমা’ হিসেবে জিতে নিয়েছে ভারতের জাতীয় পুরস্কার। একই সঙ্গে বক্স অফিসেও ভালো ব্যবসা করছিলো কৌশিক গাঙ্গুলী’র স্বল্প বাজেটের এ ছবিটি। কিন্তু বাধ সাধলো ‘বাহুবলী-টু’! ২৮ এপ্রিল ভারতজুড়ে মুক্তি পাওয়া এ বিগ বাজেটের ছবির পাশে অনেকটা মুখ থুবড়েই পড়লো এ ছবিটি।



আনন্দবাজার’কে দেওয়া সাক্ষাতকারে ‘বিসর্জন’ পরিচালক কৌশিক বলেন, “আমার এ ছবিটি যেমন সমালোচকদের নজর কেড়েছে তেমনি দর্শক মহলেও সমানভাবে সমাদৃত হয়েছে। মুক্তির প্রথম সপ্তাহেই প্রায় সাড়ে ত্রিশ লক্ষ রুপি আয় করেছে এটি। পরের দু’সপ্তাহেও আয়ের অঙ্ক ছিলো আশানুরূপ। কিন্তু ২৮ এপ্রিল ‘বাহুবলী-টু’ মুক্তির পর থেকেই সমস্যা শুরু হয়েছে। আমার মতে আঞ্চলিক ছবির নিরাপত্তা প্রয়োজন। প্রতি সপ্তাহেই এভাবে বড় বাজেটের হিন্দি ছবি হলে আসবে আর তার প্রভাব পড়ে আমাদের উপর।”



তবে ২৮ এপ্রিল হলে মুক্তি পেয়েছে অরিন্দম শীলের ‘দুর্গা সহায়’। ‘বাহুবলী’র সঙ্গে একই দিনে ছবি মুক্তির সাহস দেখিয়েছে টলিগঞ্জের এই একটিমাত্র ছবি। সেদিক থেকে অরিন্দমকে সাহসী পরিচালক বলেই মানতে হবে। শুধু তাই নয় সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমা হলের ছবি প্রদর্শণের সময় নিয়েও সন্তোষ প্রকাশ করেছেন এ পরিচালক। ছবি প্রদর্শণীর তালিকা প্রকাশ করে তিনি লিখেছেন,



“এমন শো টাইম পাওয়ার পর কর্তৃপক্ষের বিরুদ্ধে আমার অভিযোগ থাকতে পারে কি? ওঁরা সবসময় বাংলা ছবির পাশে থাকেন।”

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]