তারিখ ঘোষণা তিন সিটিতে ভোট গ্রহণের |
বুধবার , ২১ নভেম্বর ২০১৮




তারিখ ঘোষণা তিন সিটিতে ভোট গ্রহণের



নিউজ সময় : 29/05/2018


নিউজ ডেস্ক।। তিন সিটিতে নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সে অনুযায়ী আগামী ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন এলাকায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা এ তিনটি নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

প্রধান নির্বাচন কমিশনার জানান, ১৩ জুন থেকে তফসিল কার্যকর হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ২৮ জুন পর্যন্ত। যাচাইবাছাই হবে ১ ও ২ জুলাই। আপিল ও আপত্তি জানানো যাবে ৩ থেকে ৫ জুলাই। মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ৯ জুলাই। প্রতীক বরাদ্দ হবে ১০ জুলাই।

তিনি আরো জানান, তিন সিটির নির্বাচনে স্থানীয় সংসদ সদস্যরা প্রচার প্রচারণায় চালাতে পারবেন না। তবে, অন্য এমপিরা পারবেন। এছাড়া আগামী ২৫ জুলাই পাঁচটি পৌরসভা ও পাঁচটি উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও জানান সিইসি।

এই তিন সিটি করপোরেশনেই ভোট হয়েছিল ২০১৩ সালের ১৫ জুন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশনের প্রথম সভা হয় ২০১৩ সালের ৬ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৫ অক্টোবর; নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে ৯ এপ্রিল। সিলেট সিটির প্রথম সভা হয় ২০১৩ সালের ৯ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৮ অক্টোবর, ১১ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে।

বরিশাল সিটির প্রথম সভা হয় ২০১৩ সালের ২৪ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ২৩ অক্টোবর। নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে ২৭ এপ্রিল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে পাঁচ সিটির ভোটের পরিকল্পনায় খুলনায় নির্বাচন হয়েছে গত ১৫ মে। আর গাজীপুরের ভোট হবে ২৬ জুন। চলতি বছরের ডিসেম্বর অথবা আগামী জানুয়ারির মাঝামাঝি সময়ে সংসদ নির্বাচন হবে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার।

Loading...
loading...



Editor : Zakir Hossain,
Office : Jeddah,Kilo3,Old Makkah Road Behind Al Rajhi Bank
Email : [email protected]